১। হাসপাতালে বহিঃবিভাগে আগত রোগীদেও স্বাস্থ্য সেবা নিশ্চিত করা ।
২। হাসপাতালে পরিস্কার পরিছন্নতা নিশ্চিত করা ।
৩। জরম্নরী বিভাগে আগত রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করা ।
৪। সকাল ৮.০০ ঘটিকা হইতে দুপুর ২.৩০ ঘটিকা পর্যন্ত বহিঃবিভাগে আগত রোগীদের সেবা দেওয়া হয় ।
৫। ল্যাবরেটরীতে বিভিন্ন পরীক্ষা করা হয় ।
6. ভর্তি রোগীদের বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হয় ।
7. ভর্তি রোগীদের ২৪ ঘন্টা চিকিৎসা সেবা দেওয়া হয় ।
8. জরুরী বিভাগে কর্তব্যরত কর্মকর্তা- কর্মচারীগণ ২৪ ঘন্টা চিকিৎসা সেবা দিয়ে থাকেন ।
9. বিনা মূল্যে টিকা প্রদান করা হয় ।
10. যক্ষাও কুষ্ঠরোগীদের বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হয় ।
11. ডায়রিয়া আক্রান্ত রোগীদের খাবার স্যালাইন খাওয়ানো হয় ।
12. মাসিক রোগীদের প্রতিবেদন প্রদান সহ অন্যান্য প্রতিবেদন নিয়মিত ভাবে উর্ধ্বতন অফিসে প্রেরণ করা হয় ।
13. আইনানুগ আবেদন স্বাপেক্ষেমেডিকো-লিগ্যাল সেবা প্রদান করা হয় ।
14. সরবরাহ স্বাপেক্ষেঔষধসমুহ সেবা কেন্দ্র হতে বিনামূল্যে প্রদান করা হয় । তবে চিকিৎসার প্রয়োজনে কোন কোন ঔষধ কেন্দ্রের বাহির হইতে সেবা গ্রহীতাকে ক্রয় করতে হতে পারে ।
15. নির্ধারিত পদ্বতিতে বর্জ ব্যবস্থাপনা করা হয় ।
16. ডায়রিয়া রোগীদের জন্য সার্বক্ষনিক ওআরটি কর্নার চালু আছে ।
17. আগত রোগীদের স্বাস্থ্য , পুষ্ঠি ও প্রজনন স্বাস্থ্য শিক্ষা দেওয়া হয় ।
সেবা গ্রহীতার কর্তব্য
------------------------
সেবা প্রদানকারীগণ সেবা গ্রহীতার নিকট হতে সৌজন্যমূলক আচরণ প্রাপ্তির অধিকার রাখে ।
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS