Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

সিটিজেন চার্টার

 

১।       হাসপাতালে বহিঃবিভাগে আগত রোগীদেও স্বাস্থ্য সেবা নিশ্চিত করা  ।

২।      হাসপাতালে পরিস্কার পরিছন্নতা নিশ্চিত করা ।

৩।      জরম্নরী বিভাগে আগত রোগীদের চিকিৎসা সেবা  নিশ্চিত করা  ।

৪।       সকাল ৮.০০ ঘটিকা হইতে দুপুর ২.৩০ ঘটিকা পর্যন্ত  বহিঃবিভাগে আগত রোগীদের  সেবা দেওয়া হয় ।

৫।      ল্যাবরেটরীতে  বিভিন্ন পরীক্ষা করা হয় ।

6.      ভর্তি রোগীদের বিনামূল্যে  ঔষধ সরবরাহ  করা হয় ।

7.      ভর্তি রোগীদের  ২৪ ঘন্টা চিকিৎসা সেবা  দেওয়া হয় ।

8.      জরুরী  বিভাগে  কর্তব্যরত  কর্মকর্তা- কর্মচারীগণ ২৪ ঘন্টা চিকিৎসা সেবা দিয়ে থাকেন ।

9.      বিনা মূল্যে টিকা প্রদান করা হয় ।

10.   যক্ষাও কুষ্ঠরোগীদের বিনামূল্যে ঔষধ সরবরাহ করা হয় ।

11.   ডায়রিয়া আক্রান্ত রোগীদের খাবার স্যালাইন খাওয়ানো হয় ।

12.   মাসিক  রোগীদের প্রতিবেদন  প্রদান সহ অন্যান্য প্রতিবেদন নিয়মিত ভাবে উর্ধ্বতন অফিসে প্রেরণ করা হয় ।

13.  আইনানুগ আবেদন স্বাপেক্ষেমেডিকো-লিগ্যাল সেবা প্রদান করা হয় ।

14.   সরবরাহ স্বাপেক্ষেঔষধসমুহ সেবা কেন্দ্র হতে বিনামূল্যে প্রদান করা হয় । তবে চিকিৎসার প্রয়োজনে কোন কোন ঔষধ কেন্দ্রের বাহির হইতে সেবা গ্রহীতাকে ক্রয়  করতে হতে পারে ।

15.   নির্ধারিত পদ্বতিতে বর্জ ব্যবস্থাপনা করা হয় ।

16.  ডায়রিয়া রোগীদের জন্য সার্বক্ষনিক ওআরটি কর্নার চালু আছে ।

17.   আগত রোগীদের স্বাস্থ্য , পুষ্ঠি ও প্রজনন স্বাস্থ্য শিক্ষা দেওয়া হয় ।

সেবা গ্রহীতার কর্তব্য

------------------------

সেবা প্রদানকারীগণ সেবা গ্রহীতার নিকট হতে সৌজন্যমূলক আচরণ প্রাপ্তির অধিকার রাখে ।